1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
খবরের কাগজে খাবার পরিবেশন শাস্তিযোগ্য অপরাধ - ইছামতী নিউজ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
আধুনিক বাংলাদেশের রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব নরসিংদী রায়পুরাতে দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত বগুড়ায় বৈশাখী মেলায় ঐতিহ্যবাহী মোরগ লড়াই বগুড়ায় এক শিশুকে গলাকেটে হত্যা নওগাঁয় মোটরসাইকেল দুর্ঘটনায় আক্কেলপুরের স্বামী স্ত্রী নিহত আটঘরিয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে পরিবারের উপর অভিমান করে সিয়ামের আত্মহত্যা বাইশ কেজি গাঁজা সহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব ১২ বগুড়ার মহাস্থানে জিম্মি করে কলা বোঝাই ট্রাক ছিনতাই-মালিক নিখোঁজ বগুড়া মোকামতলায় অগ্নি কান্ডে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি

খবরের কাগজে খাবার পরিবেশন শাস্তিযোগ্য অপরাধ

জুয়েল মিয়া | স্টাফ রিপোর্টার | ঢাকা
  • Update Time : Friday, 23 September, 2022
  • ১৮৩ Time View

খবরের কাগজে খাবার পরিবেশন শাস্তিযোগ্য অপরাধ।

শুক্রবার (২৩শে সেপ্টেম্বর- ২২ ইং) হোটেল-রেস্তরাঁ ও পথ খাবারে খবরের কাগজ/ছাপা কাগজ এর মাধ্যমে ঝালমুড়ি, ফুচকা,রোল, সিঙ্গারা, জিলাপি, পরোটা ইত্যাদি পরিবেশন করা নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, খবরের কাগজ/ছাপা কাগজ/লিখিত কাগজে ব্যবহৃত কালিতে ক্ষতিকর রং, পিগমেন্ট ও প্রিজারভেটিভস থাকে, যা মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। এছাড়া পুরনো কাগজে রোগসৃষ্টিকারী অণুজীবও থাকে। খবরের কাগজের ঠোঙায় বা উক্ত কাগজে মোড়ানো খাদ্য নিয়মিত খেলে, মানদেহে ক্যান্সার, হৃদরোগ ও কিডনিসহ নানা রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে।

বিজ্ঞপ্তিতে হোটেল-রেস্তরাঁ ও পথ খাবারের দোকানদেরকে খাদ্য স্পর্শক প্রবিধানমালা, ২০১৯ অনুসরণ করে ফুডগ্রেড পাত্র ব্যবহারের নির্দেশ দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *