1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
মহাস্থান প্রেসক্লাবের ২ যুগ পূর্তি উপলক্ষ্যে পালিত হলো প্রতিষ্ঠা বার্ষিকী - ইছামতী নিউজ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

মহাস্থান প্রেসক্লাবের ২ যুগ পূর্তি উপলক্ষ্যে পালিত হলো প্রতিষ্ঠা বার্ষিকী

নিউজ ডেস্ক | ইছামতী নিউজ
  • Update Time : Saturday, 17 September, 2022
  • ৮৩ Time View

জমকালো আয়োজনে ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে বগুড়ার মহাস্থান প্রেসক্লাবের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর ২ যুগপূর্তি ও নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

“আমরা নির্ভীক সত্য লিখবোই” এই স্লোগানকে সামনে রেখে ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয় মহাস্থান প্রেসক্লাব। হাঁটি হাঁটি পা পা করে সব বাধা-বিপত্তিকে উপেক্ষা করে ২ যুগ অতিক্রম করলো ঐতিহ্যবাহী এ সংগঠনটি। ২ যুগপূর্তি দিনটিকে স্মরণীয় করতে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের হয়ে শিবগঞ্জ উপজেলার রায়নগর মসলা গবেষণা কেন্দ্রের হলরুমে সভায় মিলিত হয়।

শনিবার(১৭ই সেপ্টেম্বর)  দিন ব্যাপী এ অনুষ্ঠানে প্রেস ক্লাবের সভাপতি আনিছুর রহমান মিটুর সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমানের সঞ্চলনায় দিন ব্যাপী এ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, এসময় তিনি বলেন, ঐতিহাসিক মহাস্থানগড়ের মানোন্নয়নে মহাস্থান প্রেসক্লাবের সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ। সাংবাদিকদের লেখনীর মাধ্যমেই দেশ ও সমাজের উন্নয়ন করা সম্ভব। তবে দ্বিধাদ্বন্দ্ব করে কেউ সফল হতে পারবে না। এখন মোবাইল হাতে থাকলেই সাংবাদিক হয়ে যায়। সংবাদ লেখার সংবাদ লেখার দরকার পরে না। হাঁটি হাঁটি পা করে প্রেসক্লাব ২ যুগপূর্ণ করছে, এটা মহাস্থান প্রেসক্লাবের সাংবাদিকদের জন্য গৌরবের বিষয়। এ গৌরব ধরে রাখার জন্য আমরা স্ব স্ব অবস্থানে থেকে সহযোগিতা করবো।

আপনারা ঐতিহাসিক মহাস্থানগড়কে নিয়ে বেশি বেশি লিখুন। আপনাদের লিখনির মধ্যোদিয়ে মহাস্থানগড়ের সুনাম সারাবিশ্বে ছড়িয়ে পড়ুক। বিশেষ অতিথির বক্তব্যে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উন্মে কুলসুম সম্পা বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। আমরা সবসময় আশা করি সংবাদপত্র সবসময় সাংবাদিকতার নীতি মেনে সত্য প্রকাশ করবেন। আপনারা সত্যনিষ্ঠ সংবাদ প্রকশ করে প্রশাসনকে সাহায্য করবেন। প্রশাসন সবসময় সত্যের সাথে আছে। সত্য প্রকাশে সাংবাদিকদের সাথে আমরা একসাথে কাজ করবো। সাংবাদিকতা মানে সত্য প্রকাশ করা। অনুষ্ঠানে মহাস্থান প্রেসক্লাবের সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় ৩জন কে শ্রেষ্ট সম্মাননা ক্রেস প্রদান করা হয়, এরা হলেন মহাস্থান প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল বাছেত, সাধারণ সম্পাদক এসআই সুমন ও কোষাধ্যক্ষ গোলাম রব্বানী শিপন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, হুসাইন শরিফ সঞ্চয়, শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক মোশাররফ হোসেন। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা জাতীয় যুবসংহতির আহবায়ক হুসাইন শরীফ সঞ্চয়, বাংলা ভিশন টেলিভিশনের বগুড়া ব্যুরো চীফ আব্দুর রহিম বগড়া, দৈনিক ইনকিলাব পত্রিকার বগুড়ার ব্যুরো প্রধান মহসিন আলী রাজু, দৈনিক কালের খবর পত্রিকার প্রধান সম্পাদক বীরমুক্তি যোদ্ধা আব্দুল মোত্তালেব মানিক, একাত্তর টেলিভিশনের বগুড়া জেলা প্রতিনিধি শাহাজান আলী, মোহনা টেলিভিশন বগুড়া প্রধান আতিক রহমান, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ, সাবেক সহসভাপতি আব্দুস সাত্তার, আতিকুর রহমান (খাঁন) মিন্টু, নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ, মোকামতলা প্রেসক্লাবের সভাপতি নুরুল আমিন তালুকদার, সাধারণ সম্পাদক আপেল মাহমুদ, রফিকুল ইসলাম, নামুজা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, গাবতলী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল আমিন মন্ডল, ইউপি সদস্য বেলাল মন্ডল, ফারুক হোসেন, ইসরাফিল ইসলাম, মাষ্টার আমিনুর রহমান, সাবেক ইউপি সদস্য তোফাজ্জল হোসেন তোফা, বিশিষ্ট ব্যবসায়ী গোলাম রব্বানী পুটু, ফুলমিয়া, এসময় উপস্থিত ছিলেন।

মহাস্থান প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম সাজু, সহ-সভাপতি তাহেরা জামান লিপি, সাধারণ সম্পাদক এসআই সুমন, কোষাধ্যক্ষ গোলাম রব্বানী শিপন, দপ্তর সম্পাদক কেএম আমিনুল ইসলাম, প্রচার সম্পাদক আব্দুল বারী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শাফায়াত সজল, তথ্য ও সাহিত্যিক সম্পাদক মুনসুর রহমান আকাশ, সিনিয়র কার্যনির্বাহী সদস্য মহাস্থান প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি , আব্দুল বাছেত, আব্দুর রহিম, আজিজুল হক বিপুল, শাকিকুল ইসলাম শাকিল প্রমূখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *