1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
বগুড়ায় গাক এসইপি প্রকল্প আয়োজিত হিসাব ও ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত - ইছামতী নিউজ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন

বগুড়ায় গাক এসইপি প্রকল্প আয়োজিত হিসাব ও ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মোঃ সম্রাট আলী | স্টাফ রিপোর্টার | বগুড়া
  • Update Time : Tuesday, 13 September, 2022
  • ৩০১ Time View

বগুড়ায় গাক এসইপি প্রকল্প আয়োজিত হিসাব ও ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত।

মঙ্গলবার (১৩ই সেপ্টেম্বর)  বিশ্ব-ব্যাংক ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক সহযোগিতায় এবং বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রাম উন্নয়ন কর্ম (গাক) বাস্তবায়নাধীন সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) প্রকল্পের আওতায় গাক কনফারেন্স হল, গাক টাওয়ার, বনানী, বগুড়ায় “হিসাব ও ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক” প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে কৃষি যন্ত্রাংশ উৎপাদন, বিপণন ও ব্যবহারে জড়িত উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনার জন্য হিসাব ব্যবস্থাপনার পদ্ধতি ও সহজভাবে ডিজিটাল পদ্ধতিতে ব্যবসার হিসাব ব্যবস্থা পরিচালনা কৌশল শেখানো হয়। প্রকল্প ব্যবস্থাপক মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় সকাল ১০ঘটিকায় প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন ড. মোঃ মাহবুব আলম, সিনিয়র পরিচালক, গাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ জিয়া উদ্দিন সরদার, সমন্বয়কারী (কমিউনিকেশন এন্ড ডকুমেন্টেশন) গাক।
ডিজিটাল পদ্ধতিতে সহজ উপায়ে ব্যবসা পরিচালনার জন্য “হিসাব ও ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ” প্রদান করেন মোঃ আবুল কালাম, সিনিয়র আইটি অফিসার, গাক।
ক্ষুদ্র উদ্যোগ সমূহে পরিবেশ অনুশীলনে করণীয় এবং কৃষি যন্ত্রপাতি উৎপাদন, বিপণন ও ব্যবহারের ক্ষেত্রে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত বিষয়ক প্রশিক্ষণ সেশন পরিচালনা করেন মোঃ সম্রাট আলী, পরিবেশ কর্মকর্তা (এসইপি), গাক।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ সাকাওয়াত হোসেন, ডকুমেন্টেশন অফিসার (এসইপি) গাক। হাসান সাদিক, টেকনিক্যাল অফিসার (এসইপি) গাক সহ সংস্থার উর্ধতন কর্মকর্তাবৃন্দ।
এসইপি প্রকল্পের মাধ্যমে গ্রাম উন্নয়ন কর্ম (গাক) বগুড়ায় কৃষি যন্ত্রাংশ ও সরঞ্জামাদি উৎপাদন, বিপণন ও ব্যবহারে জড়িত উদ্যোক্তাদের আর্থিক ও কারিগরি সেবার পাশাপাশি বিভিন্ন রকম প্রশিক্ষণ সহযোগিতা প্রদান করে যাচ্ছে।
প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নিজেদের উদ্যোগ পরিচালনা সহজ ও সাবলীল হবে, সেইসাথে পরিবেশ চর্চার মাধ্যমে উন্নত কর্ম পরিবেশ গড়ে উঠবে বলে প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীগণ প্রত্যাশা ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *