1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা - ইছামতী নিউজ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
আপডেট নিউজ :
আধুনিক বাংলাদেশের রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব নরসিংদী রায়পুরাতে দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত বগুড়ায় বৈশাখী মেলায় ঐতিহ্যবাহী মোরগ লড়াই বগুড়ায় এক শিশুকে গলাকেটে হত্যা নওগাঁয় মোটরসাইকেল দুর্ঘটনায় আক্কেলপুরের স্বামী স্ত্রী নিহত আটঘরিয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে পরিবারের উপর অভিমান করে সিয়ামের আত্মহত্যা বাইশ কেজি গাঁজা সহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব ১২ বগুড়ার মহাস্থানে জিম্মি করে কলা বোঝাই ট্রাক ছিনতাই-মালিক নিখোঁজ বগুড়া মোকামতলায় অগ্নি কান্ডে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

নিউজ ডেস্ক | ইছামতী নিউজ
  • Update Time : Thursday, 25 August, 2022
  • ২২১ Time View

রোহিঙ্গা সম্প্রদায়ের সমর্থনে নতুন করে মিয়ানমারের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাজ্য। রোহিঙ্গাদের ওপর সেনাবাহিনীর জাতিগত নির্মূল অভিযানের পঞ্চম বার্ষিকীতে যুক্তরাজ্য মিয়ানমারের সশস্ত্র বাহিনীর বিরুদ্ধে নতুন এই নিষেধাজ্ঞা জারি করল।

বৃহস্পতিবার (২৫শে আগস্ট) ঢাকার যুক্তরাজ্য হাই-কমিশন এ তথ্য জানায়। এতে উল্লেখ করা হয়, মিয়ানমারে সামরিক সম্পৃক্ত ব্যবসাগুলো লক্ষ্য করে আরো একটি নিষেধাজ্ঞা ঘোষণা করেছে যুক্তরাজ্য। এর আওতায় যেসব প্রতিষ্ঠান রয়েছে সেগুলো হলো- স্টার স্যাফায়ার গ্রুপ অব কোম্পানিজ, ইন্টারন্যাশনাল গেটওয়েজ গ্রুপ অব কোম্পানিজ লিমিটেড (আইজিজি) এবং স্কাই ওয়ান কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড। মিয়ানমারের সামরিক বাহিনীর অস্ত্র ও রাজস্ব আয় সীমিত করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

যুক্তরাজ্যের এশিয়া বিষয়ক মন্ত্রী আমান্ডা মিলিং বলেছেন, রোহিঙ্গাদের সঙ্গে যা ঘটেছে তা ছিল জাতিগত নিধন। মিয়ানমারের সশস্ত্র বাহিনীর বর্বরতা বন্ধ করতে এবং তাদের জবাবদিহির পদক্ষেপ নিতে যুক্তরাজ্য প্রতিশ্রুতিবদ্ধ। তিনি আরো বলেন, যারা আমাদের স্বাধীনতা ও গণতন্ত্রের মূল্যবোধকে ক্ষুণ্ন ও ধ্বংস করতে চায়, যুক্তরাজ্য সবসময় তাদের মোকাবিলা করবে। পাঁচ বছর ধরে আমরা রোহিঙ্গাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি। একই সঙ্গে জাতিগত নিধনের জন্য মিয়ানমারের সেনাবাহিনীর নিন্দা জানিয়েছি।

উল্লেখ্য, মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের শিকার হয়ে ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে বাংলাদেশে আশ্রয় নেওয়া শুরু করেন রোহিঙ্গারা। এরপর গত ৫ বছরে ১১ লাখেরও বেশি রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *