1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে শুরু এসএসসি ও সমমান পরীক্ষা - ইছামতী নিউজ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে শুরু এসএসসি ও সমমান পরীক্ষা

মোঃ জুয়েল মিয়া | স্টাফ রিপোর্টার | ঢাকা
  • Update Time : Sunday, 17 July, 2022
  • ৩০৫ Time View

১৫ই সেপ্টেম্বর থেকে শুরু এসএসসি ও সমমান পরীক্ষা বন্যার কারণে স্থগিতকৃত এসএসসি ও সমমান পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ই সেপ্টম্বর থেকে শুরু হবে এবারের এসএসসি ও সমমান পরীক্ষা।

রবিবার (১৭ই জুলাই-২২ইং) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে পরীক্ষা শুরুর এ তারিখ ঘোষণা করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এ বছরের এসএসসি ও সমমান পরীক্ষা গত ১৯ জুন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সিলেট ও সুনামগঞ্জসহ দেশের কয়েকটি এলাকায় ভয়াবহ বন্যা শুরু হলে পরীক্ষা শুরুর দুই দিন আগে তা স্থগিত করা হয়। এতে এসএসসি ও সমমানের প্রায় ২০ লাখ ২২ হাজার পরীক্ষার্থী অনিশ্চয়তার মধ্যে পড়ে।

এ অবস্থায় পরীক্ষা শুরুর নতুন তারিখ ঘোষণা করা হলো। সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, বন্যার কারণে যেসব এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব এলাকায় আগামী ২৪শে জুলাইয়ের মধ্যে নতুন বই পৌঁছে দেওয়া হবে। জানা গেছে, সিলেট ও সুনামগঞ্জ জেলায় এসএসসি ও দাখিলের যত পরীক্ষার্থীর পাঠ্যবই ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের নতুন বই দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এনসিটিবির এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, চট্টগ্রাম, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় বেশ কিছুসংখ্যক বাড়তি বই রয়েছে। সেগুলোই ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে।

এর মধ্যে চট্টগ্রাম অঞ্চলের বই যাচ্ছে সুনামগঞ্জে। আর কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বই দেওয়া হচ্ছে সিলেটে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের কাছে।

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন: www.fb.me/bd.ichamotinews

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *