1. ichamotinews@gmail.com : ichamoti news : ichamoti news
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
ক‍্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলেন খেলোয়ার মোশারফ হোসেন রুবেল - ইছামতী নিউজ
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:০৮ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
বগুড়ায় তালিমুল কুরআন ফাউন্ডেশন এর উদ্যোগে মুয়াল্লিমদের মাঝে সনদ বিতরণ ও হাজী সমাবেশ অনুষ্ঠিত পাবনায় জমিজমা সংক্রান্তে জেরে কুড়াল দিয়ে কুপিয়ে ব্যবসায়ীকে হত্যা ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় পাল্টা মামলা দেশে প্রতিমাসে ধর্ষণের শিকার ৭১ শিশু গাজীপুর গাছ থেকে দুই ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার র‍্যাবের উপর মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহার নয়- পিটার হাস সমাবেশে লাঠিসোঁটা বা দেশীয় অস্ত্র আনা যাবে না-ডিএমপি আটঘরিয়ায় আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস পালিত আটঘরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ

ক‍্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলেন খেলোয়ার মোশারফ হোসেন রুবেল

জুয়েল মিয়া | স্টাফ রিপোর্টার
  • Update Time : Tuesday, 19 April, 2022
  • ১৬০ Time View

ক‍্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলেন খেলোয়ার মোশারফ হোসেন রুবেল। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মোশাররফ রুবেল আর নেই (৩৯)। (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন)

মঙ্গলবার(১৯শে এপ্রিল-২২) বিকেলে নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। প্রায় তিন বছর ধরে ব্রেইন টিউমারে আক্রান্ত ছিলেন জাতীয় দলের এ বাঁহাতি স্পিনার। নিজ বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। প্রায় তিন বছর ধরে ব্রেইন টিউমারে আক্রান্ত ছিলেন জাতীয় দলের এ বাঁহাতি স্পিনার।

একই দিনে দুই সাবেক ক্রিকেটারকে হারালো বাংলাদেশ। মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বাংলাদেশ দলের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলা সামিউর রহমান সামি।

গত বছরের অক্টোবরে শারীরিক অবস্থা খারাপ হওয়ায় আইসিউইতে নেওয়া হয়েছিল ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলকে। সেখান থেকে সুস্থ হয়ে ফিরে চিকিৎসার জন্য দেশের বাইরে যান তিনি। সবশেষ গত ২০ ফেব্রুয়ারি ভারত থেকে ডাক্তার দেখিয়ে আসেন। তবে দেশে ফিরে আবার বেশি অসুস্থ হয়ে পড়েন। এজন্য কিছুদিন পর আবার হাসপাতালের আইসিউইতে নেওয়া হয় রুবেলকে।

২০১৯ সালে মস্তিষ্কে টিউমার ধরা পড়লে মাঠ থেকে ছিটকে পড়েন রুবেল। চিকিৎসা নিয়ে প্রায় সেরে উঠলেও নতুন করে টিউমার ধরা পড়ে তার মস্তিষ্কে। নতুন করে টিউমার ধরা পড়ায় শঙ্কায় পড়ে যায় রুবেলের জীবন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা এই ক্রিকেটার সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা করান।

অন্যদিকে দীর্ঘদিন অসুস্থ থাকা সামি স্বাভাবিক চলাফেরা ও করতে পারছিলেন না। শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে ইবনে সিনা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। সামিউর রহমান সামি ব্রেইল টিউমারের পাশাপাশি হার্ট অ্যাটাক এবং স্ট্রোক জনিত জটিলতায়ও ভুগছিলেন।

সামিউর রহমান সামি বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের এক উজ্জ্বল নক্ষত্রের নাম। প্রখ্যাত ক্রীড়া পরিবারের অন্যতম সদস্য ছিলেন তিনি। আইসিসি ট্রফিতে বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান ইউসুফ রহমান বাবুর ছোট ভাই সামি। তাদের বড় ভাই জিল্লুর রহমান সত্তর ও আশির দশকে ঢাকাই বাস্কেটবলের নামি তারকা।

৭০ ও ৮০’র দশকে ইউসুফ বাবু আর সামিউর রহমান সামি দুই ভাই একসঙ্গে আইসিসি ট্রফি খেলেছেন বাংলাদেশের হয়ে। ১৯৮৬ সালে শ্রীলঙ্কার মাটিতে সর্বপ্রথম এশিয়া কাপে পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে একদিনের আন্তর্জাতিক ম্যাচে অংশ নেয় বাংলাদেশ। সামিউর রহমান সামি ওই দুই ম্যাচেই বাংলাদেশের বোলিং উদ্বোধন করেন।

ক্রিকেটার মোশারফ রুবেল এবং সামিউর রহমান সামীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। হে আল্লাহ রাব্বুল আলামীন আপনি মরহুম ক্রিকেটারদ্বয়কে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করুন।

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন: www.fb.me/bd.ichamotinews

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

ব্রেকিং নিউজ
%d bloggers like this: