1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
হাসপাতালে কোন আইসিইউ খালি নেই চট্টগ্রাম - ইছামতী নিউজ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন
আপডেট নিউজ :

হাসপাতালে কোন আইসিইউ খালি নেই চট্টগ্রাম

Reporter Name
  • Update Time : Sunday, 25 July, 2021
  • ৩১৪ Time View

মোঃ জুয়েল মিয়া,স্টাফ রিপোর্টার (কক্সবাজার):

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল দুটোই করোনা রোগীতে ঠাসা।জায়গা নেই চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ও।

করোনা সংক্রমনের শুরু থেকে ধাপে ধাপে এ দুই সরকারী হাসপাতালের করোনা ইউনিট সম্প্রসারিত হয়েছে। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৫০ সিট এবং জেনারেল হাসপাতালের ১৪০ সিট করোনা রোগীতে ভর্তি। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সবগুলো আইসিইউ শয্যা রোগীতে ঠাসা। জেনারেল হাসপাতালে গত এক বছরে ১৮টি আইসিইউ সংযুক্ত হলেও বর্তমানে কোন সিট খালি নাই।

বেসরকারী পর্যায়ে সর্ববৃহৎ হাসপাতাল হচ্ছে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল। এখানে ১৪০ শয্যার প্রায় সবগুলোতেই করোনা রোগীর আসা যাওয়া। ১৯টি আইসিইউর খালি নেই একটিও।

গত কয়েকদিন যাবত দেখা যাচ্ছ, নগরীর প্রাইভেট ক্লিনিকগুলো যেমন- ইম্পেরিয়াল, এভারকেয়ার, মেট্টোপলিটন, মেডিকেল সেন্টার, পার্কভিউ, ম্যাক্স হাসপাতালের মতো অন্যান্য প্রাইভেট ক্লিনিকে ৫ শতাধিকের অধিক করোনা রোগীর জন্য চিকিৎসার সুযোগ থাকলেও একটা সিট বা কেবিন ম্যানেজ করা সোনার হরিন ম্যানেজ করার চেয়ে কঠিন! আর এসব ক্লিনিকে উচ্চমূল্য দিয়ে দূরে থাক- নিজের সকল সহায় সম্বল লিখে দিয়েও কোন আইসিইউ সিট এখন আর ম্যানেজ করা যাচ্ছে না। কঠিন সময়ের মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে চট্টগ্রাম।

যারা এখনো সুস্থ আছেন, তারা সাবধান হোন। সচেতন হোন, পরিবারকে সচেতন করুন। মরনঘাতি করোনাভাইরাস কতটুকু ভয়ংকর হতে পারে- তা কেবল নিকটআত্মীয়ের জন্য।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *