1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
প্রতিবন্ধীদের সেবায় ঠিকানাবক্স ডট কম ও বরিশাল বিসিএস এর সমঝোতা স্মারক - ইছামতী নিউজ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

প্রতিবন্ধীদের সেবায় ঠিকানাবক্স ডট কম ও বরিশাল বিসিএস এর সমঝোতা স্মারক

Reporter Name
  • Update Time : Friday, 19 March, 2021
  • ৪২৪ Time View

প্রভাষক আমিনুর রহমান শামীম ( বিশেষ প্রতিনিধিঃ) গতকাল ১৮ মার্চ কুয়াকাটায় সি-ক্রাউন ইন্টারন্যাশনাল হোটেলে বাংলাদেশ কম্পিউটার সমিতি, বরিশাল শাখা এবং thikanabox.com এর মধ্যে দ্বিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কম্পিউটার সমিতি বরিশাল শাখার চেয়ারম্যান রইচ উদ্দিন আতিক এবং ঠিকানা বক্স ডট কমের ব্যবস্থাপনা পরিচালক জিল্লুর রহমান সোহেল সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ সমঝোতা স্মারকের ফলে ঠিকানাবক্স ডট কম বাংলাদেশ কম্পিউটার সমিতি, বরিশাল শাখার সকল সদস্য প্রতিষ্ঠানের প্রচার ও প্রসারে ভূমিকা রাখবে বলে আমন্ত্রিত অতিথিরা মত প্রকাশ করেন।

thikanabox.com এর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রচার ও প্রসারের জন্য পেশাগত অভিজ্ঞতা, যোগাযোগের ঠিকানা, মোবাইল নম্বর ইত্যাদি অন্তর্ভূক্ত করণ, পরিচিতি বৃদ্ধি, পারস্পরিক নেটওয়ার্ক বর্ধিত করণ, অভিজ্ঞতা ভাগাভাগি করা ও সর্বোপরি ব্রান্ড ইমেজ বৃদ্ধি করা যাবে। এছাড়াও ভিডিও কনটেন্ট তৈরি, প্রোফাইলের সমন্বয়ে নিজস্ব ওয়েবসাইট ও প্রচার, ডিজিটাল মার্কেটিং এর সুবিধা গ্রহন করা যাবে।

ঠিকানাবক্স ডট কমের ব্যবস্থা পরিচালক জিল্লুর রহমান বলেন, ঠিকানাবক্স ডট কমের সাবস্ক্রিপশন থেকে অর্জিত অর্থ প্রতিবন্ধী ব্যাক্তিদের স্বাবলম্বীকরনের জন্য পরিচালিত প্রতিষ্ঠান “প্রতিভা শপ” এ ব্যয় করা হয়। এই সমঝোতা চুক্তির মাধ্যমে দ্বি-পাক্ষিক উন্নয়ন, পরিচিতি, গ্রহনযোগ্যতা ত্বরান্বিত হবে এবং যা পরোক্ষ ভাবে প্রতিবন্ধীদের ভাগ্য উন্নয়নে সহযোগিতা ও ইতিবাচক ভূমিকা রাখবে।

এছাড়া একটি দেশের সর্বস্তরের পেশাজীবি ব্যক্তি ও প্রতিষ্ঠানের তথ্য ভিত্তিক গবেষণা, সংকলন এবং ওয়েবে এপ্লিকেশন। যে কোন স্থানে বসে যে কেউ পেশাজিবী ব্যক্তি বা প্রতিষ্ঠানকে খুঁজে নেওয়ার সেবা গ্রহন করতে পারবে এ পোর্টালের মাধ্যমে। যে কোন সেবা গ্রহনকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান সহজেই সিদ্ধান্ত নিতে পারবে, কার কাছ থেকে সেবা গ্রহন করলে সুবিধা ও মানসম্মত হবে। ফলে সেবা গ্রহিতা, ক্রেতা, বিক্রেতা ও উদ্যোক্তাদের সেতুবন্ধন হিসেবে কাজ করবে thikanabox.com । স্মার্ট ফোন কিংবা কম্পিউটারের মাধ্যমেই খুঁজে নিতে পারবে এক ক্লিকেই।

বরিশাল বিসিএস এর চেয়ারম্যান রইচউদ্দিন আতিক জানান, বেঁচে থাকার তাগিদে প্রযুক্তি যে তথ্য সংগ্রহে সাহায্য করে তা নিসন্দেহে মূল্যবান, কারণ এক সময়ে বলা হতো ‘জ্ঞানই শক্তি’ কিন্তু বর্তমানে বলা হয় ’তথ্যই শক্তি‘। thikanabox.com কর্মমূখী মানুষের ভাগ্য উন্নয়নে সহায়ক হবে। শহর ও গ্রামের কর্মমূখী মানুষের মধ্যে বৈষম্য কমে আসবে। তরুন প্রজন্মের উদ্যোক্তা হবার প্রবনতা বৃদ্ধি পাবে ফলে বেকার সমস্যা সমাধানে সাহায্য করবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির জয়েন্ট সেক্রেটারী ও স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের পরিচালক (বিপণন) মুজাহিদ আলবিরুনী সুজন, বাংলাদেশ কম্পিউটার সমিতির পরিচালক ও স্টারটেক এন্ড ইঞ্জিনিয়ারিং লিঃ এর চেয়ারম্যান রাশেদ আলী ভূঁইয়া, বিসিএস সাবেক সভাপতি সুব্রত সরকার, গ্লোবাল ব্রান্ড লিঃ এর সমীর কুমার, বসুন্ধরা গ্রুপের টগি সার্ভিসেস লিমিটেড এর হেড অফ অপারেশন্স এ এস মো: মোস্তফা মনোয়ার সাগর, এক্সেল টেকনোলজিস লিমিটেডের হেড অফ ক্রেডিট তুলসী কুমার সাহা, গোল্ডেন ট্রেড বিডির পরিচালক নাসির উদ্দিন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *