1. ichamotinews@gmail.com : ichamoti news : ichamoti news
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
বাংলাদেশ শীর্ষক কর্মসূচির আওতায় বরিশালে বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা - ইছামতী নিউজ
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৩:৫৯ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
বগুড়ায় তালিমুল কুরআন ফাউন্ডেশন এর উদ্যোগে মুয়াল্লিমদের মাঝে সনদ বিতরণ ও হাজী সমাবেশ অনুষ্ঠিত পাবনায় জমিজমা সংক্রান্তে জেরে কুড়াল দিয়ে কুপিয়ে ব্যবসায়ীকে হত্যা ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় পাল্টা মামলা দেশে প্রতিমাসে ধর্ষণের শিকার ৭১ শিশু গাজীপুর গাছ থেকে দুই ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার র‍্যাবের উপর মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহার নয়- পিটার হাস সমাবেশে লাঠিসোঁটা বা দেশীয় অস্ত্র আনা যাবে না-ডিএমপি আটঘরিয়ায় আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস পালিত আটঘরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ

বাংলাদেশ শীর্ষক কর্মসূচির আওতায় বরিশালে বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা

Reporter Name
  • Update Time : Thursday, 4 February, 2021
  • ৩৩৩ Time View

বরিশাল  প্রতিনিধি: ‘শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা’ এই স্লোগানে ‘তোমরাই বাংলাদেশের বাতিঘর’ এই প্রতিপাদ্যে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কর্মসূচির আওতায় বরিশালে বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার (৪ ফেব্রুয়ারি) বরিশাল সার্কিট হাউজে মহিলা বিষয়ক অধিদপ্তর বরিশালের আয়োজনে বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহযোগীতায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বরিশাল বিভাগের পাঁচ জন শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়। এদের মধ্যে অর্থনৈতিক ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে বরিশাল নগরের ভাটিখানা সেকশন রোড এলাকার হাছিনা বেগম নীলা, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে বরিশাল জেলার উজিরপুর উপজেলার ধামুরা এলাকার হিরনময়ী দাশ রুনু, সফল জননী নারী ক্যাটাগরিতে পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার ঝাটিবুনিয়া এলাকার হেলেন্নেছা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছে যে নারী ক্যাটাগরিতে ঝালকাঠী জেলার সদর উপজেলার মধ্য চাঁদকাঠি এলাকার নাজমুন্নাহার ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী ক্যাটাগরিতে পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার নাজমুন্নাহার শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা পেয়েছেন।

এছাড়া এসময় ওই পাঁচ ক্যাটাগরিতে দ্বিতীয় স্থান অর্জনকারী পাঁচ জন নারীকেও সম্মাননা প্রদান করা হয়। পাশাপাশি ওই পাঁচ ক্যাটাগরিতে বিভাগের ছয় জেলার বাকী ২০ (জেলা পর্যায়ের) নির্বাচিত জয়িতাকেও সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করে প্রধান অতিথি মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা-এমপি বলেছেন, আজ বাংলাদেশ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হসিনার নেতৃত্বে যেমন এগিয়ে যাচ্ছে। তেমনি দেশের নারীরাও এগিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের নারীরা তাদের মেধা, যোগ্যতার ভিত্তিতে দেশ উন্নয়নে ভূমিকা পালন করেবে। আজকের বিজয়ী জয়িতরা প্রধানমন্ত্রীর ২০৪১ সালের উন্নত বাংলাদেশের জন্য কাজ করার আহ্বান জানান।

একই সময়ে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার।

বরিশালের বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি প্রশান্ত কুমার দাস, ঝালকাঠী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মো. আরিফুল ইসলাম, বরিশাল জেলা পুলিশের এ.এস.পি সকুমার রায়, বরিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপিক শাহ্ সাজেদা।

এ আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শহিদুল ইসলাম, বরিশাল মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক দিলারা খানম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

One response to “বাংলাদেশ শীর্ষক কর্মসূচির আওতায় বরিশালে বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা”

  1. Monir says:

    nice news portal

Leave a Reply

ব্রেকিং নিউজ
%d bloggers like this: